শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে জন ল্যুঃ বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে দেবার দাবি ড.সিদ্দিকের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   147 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে জন ল্যুঃ বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে দেবার দাবি ড.সিদ্দিকের

যুক্তরাষ্ট্রের দক্ষিন ও সেন্ট্রাল এশিয়া বিষয়ক এসিসট্যান্ট সেক্রেটারি অব স্টে জন ল্যূ সমীপে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি জন ল্যুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের আয়োজনের আহবান জানিয়েছেন। দু’দেশের সরকার প্রধানদের মধ্যে বন্ধুত্বের মনোভাব পোষণে একান্ত প্রয়োজন ও তা নিয়ে কাজ হচ্ছে বলে মন্তব্য করেছেন ল্যু। তিনি বলেছেন, নভেম্বরে যুক্তরাষ্ট্রের সাধারন নির্বাচন। আমাদের হাতে যথেষ্ট সময় নাও হতে পারে। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে মঙ্গলবার ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে জন ল্যু অতিথি হিসেবে এলে ‘সাইড টক’ এ জ্বনাব সিদ্দিক এ বিষয় উত্থপান করেন। একইদিন আওয়ামী লীগ সভাপতি ফেসবুকে তার ভেরিফাইড পোষ্টে তা তুলে ধরেন।

সিদ্দিকুর রহমান পোষ্টে আরও লিখেছেন, বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদন্ডপ্রাপ্ত রাশেদ চৌধুরীকে বাংলাদেশ সরকারের নিকট হস্তান্তরের  বিষয়টিও তার কাছে উত্থাপন করেছি।  জবাবে জ্বনাব ল্যু জাস্টিস ডিপার্টমেন্টের জটিলতার কথা উল্লেখ করেছেন।
এ ব্যাপারে ড. সিদ্দিকুর রহমানের দৃষ্টি আর্কষন করলে তিনি প্রতিবেদককে বলেন, ডোনাল্ড লু’র সাথে আন্তরিকতার সাথে কথা হয়েছে। আমি খুনি রাশেদকে ফেরত দেবার ব্যাপারে জোর দাবি জানিয়েছি। ইরেজিতে লেখা ‘ শেখ মুজিবুর রহমান: দ্যা আনফিনিসড মেমরস’ বইটি তাকে উপহার দিয়েছি।

 

এদিকে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনায় যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের এসিসট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড ল্যু আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তবে অনুষ্ঠানে ৪ মিনিটের বক্তব্যে তিনি বাংলাদেশের রাজনীতি নিয়ে কোন কথা বলেন নি।৪ মিনিটের বক্তব্যের সাড়ে ৩ মিনিটই খান একাডেমির প্রতিষ্ঠাতা বাংলাদেশি বংশোদভূত শিক্ষাবিদ সাল খানের ভূয়সী প্রসংশা করেন। তিনি বলেন, তাকে নিয়ে আমরা গর্ববোধ করি। সারা বিশ্বের মিলিয়ন মিলিয়ন শিক্ষার্থী তার প্রতিষ্ঠানের মাধ্যমে উপকৃত হচ্ছে।ফ্রি শিক্ষা দিচ্ছেন অনলাইনে। আইটি প্রশিক্ষনে সাড়া ফেলেছেন।  এমআইটি থেকে ডিগ্রী নিয়ে সাল ৪০টি ভাষায় বিশ্বব্যাপী মানুষের সেবা দিয়ে আসছেন। আমি তাকে ব্যক্তিগতভাবে চিনি। তাকে নিয়ে বাংলাদেশিদের গর্ববোধ করা উচিত। রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরানের আমন্ত্রনে ডোনাল্ড ল্যু অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানও এতে যোগ দেন।

 

Facebook Comments Box

Posted ৩:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com